জঙ্গি দমনে ভ্যাকসিন আবিষ্কার দরকার: স্বাস্থ্যমন্ত্রী

এক্সপ্রেস ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গি দমনে ভ্যাকসিন আবিষ্কার দরকার, যেন ঔষুধ খেয়ে সব জঙ্গিরা ঘুমিয়ে পরে।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার জিরাবো এলাকায় ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে এক এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নকল ওষুধের কারণে ভালো ওষুধেরও সুনাম নষ্ট হচ্ছে। এসময় ভেজাল বিরোধী লড়াইয়ের সঙ্গে থাকার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনি বিশ্ব হেপাটাইটস দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর আগে মোহাম্মদ নাসিম ফিতা কেটে ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর তিনি পুরো ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন এনডিসি।

ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির উপর প্রেজেন্টেশন প্রদান করেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস ও ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদিরসহ অন্যান্য কর্মকতারা।

Print
399 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close