যশোর ও খুলনা থেকে ১৩ জন ফাস্ট বোলার বাছাই

স্পোর্টস ডেস্ক:  রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন বৃহস্পতিবার যশোর ও খুলনা মাঠে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য যশোরে ৮৮৯ জন ফাস্ট বোলার নিবন্ধন করে। যাচাই-বাছাই শেষে ৪১৯ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। এদের মধ্য থেকে দু’জন ছেলে ফাস্টবোলারকে বাছাই করা হয়। যশোরে সব চেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘন্টায় ১৩১ কিলো মিটার। প্রতিযোগিতার বিচার-কার্য পরিচালনার জন্য জাতীয় মহিলা ক্রিকেট দলের সেরা ফাস্ট বোলার জাহানারা আলম উপস্থিত ছিলেন। অপরদিকে খুলনায় ৮৮৫ জন ফাস্ট বোলার প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছেন। যেখান থেকে যাচাই-বাছাই শেষে ৬২৮ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। এদের মধ্য থেকে ১০ জন ছেলে এবং একজন মেয়ে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। খুলনায় সর্বোচ্চ গতির বোলারের গতি ছিল প্রতি ঘন্টায় ১৩১ কিলো মিটার।

খুলনায় প্রতিযোগিতার এক পর্যায়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং তামিম ইকবাল অতিথি হিসাবে উপস্থিত হন। তাদের উপস্থিতি প্রতিযোগিদের মনোবল আরো বাড়িয়ে দেয়। এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে, কক্সবাজার থেকে ১ জন ছেলে, ময়মনসিংহ থেকে ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে, ফরিদপুর থেকে ৮ জন ছেলে ও ১ জন মেয়ে এবং বরিশাল থেকে ১ জন ছেলে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এখন পর্যন্ত ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনে সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে ফরিদপুরে- প্রতি ঘন্টায় ১৩৩ কিলোমিটার। দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারিরীক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

চুড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসাবে ঘোষণা করা হবে। বিসিবি’র হাই পারফরম্যান্স কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফ ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল ব্যাপারগুলো যাচাই করছেন। চলতি বছরের প্রথমদিন থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনের নিবন্ধন প্রক্রিয়া ১৪ জানুয়ারি শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ছেলে-মেয়ে মিলিয়ে মোট ৩৯ হাজার ৪১৮ জন ফাস্ট বোলার নিবন্ধনের জন্য আবেদন করেছেন।

Print
1139 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close