আদালতে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন তরিকুল ইসলাম

এক্সপ্রেস ডেস্ক: নাশকতা সৃষ্টির পরিকল্পনা ও বিস্ফোরক আইনে পুলিশের দায়ের করা একটি মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেকমন্ত্রী তরিকুল ইসলাম। বৃহস্পতিবার সকালে তিনি যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলীর আদালতে হাজির হন। এসময় তরিকুল ইসলামের পক্ষে ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় আদালতে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করেন।

তরিকুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট দেবাশীষ দাস জানান, ২০১৫ সালের ১০ অক্টোবর তরিকুল ইসলামসহ বিএনপির জেলা পর্যায়ের শীর্ষ ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইউসুফ আলী নাশকতা সৃষ্টির পরিকল্পনা ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। মামলার বিবরণে বলা হয়, তরিকুল ইসলামসহ অন্যান্য নেতারা নাশকতা সৃষ্টির পরিকল্পনায় উপশহর পার্কে গোপন বৈঠক করছিলেন। এসময় পুলিশের উপস্থিতিতে তরিকুল ইসলামসহ অন্যান্য আসামিরা পালিয়ে যান।

পরে ঘটনাস্থল থেকে কয়েকটি হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের দাবি করে পুলিশ। প্রসঙ্গত, মামলা রেকর্ডের সময় তরিকুল ইসলাম ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। এ মামলায় তরিকুল ইসলাম হাইকোর্ট থেকে জামিন পান। বৃহস্পতিবার মামলাটির নির্ধারিত ধার্য তারিখে তিনিসহ অন্যান্য নেতাকর্মীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন। অসুস্থ থাকার কারণে তরিকুল ইসলামের পক্ষে ওই মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির আবেদন করা হলে বিচারক মো. শাজাহান আলী তা মঞ্জুর করেন।

Print
1051 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close