অবশেষে মুক্তি পেল ওবামা-মিশেলের প্রেম নিয়ে সিনেমা

বিনোদন ডেস্ক:  তিন বছর চুটিয়ে প্রেম করার পর মিশেল ওবামার সঙ্গে জুটি বাঁধেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট বারাক ওবামা। বারাক ও মিশেলের গভীর সম্পর্কের রসায়ন যেকোনো দম্পতির কাছে ঈর্ষন্বীয়। এই গভীর সম্পর্কের রসায়ন নিয়ে একটি সিনেমার ঘোষণা গেল বছরের প্রথম দিকেই বিশ্ব মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। বিশ্বের ক্ষমতাধর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফার্স্ট লেডি মিশেল ওবামার ‘প্রথম ডেটিং’কে অবলম্বন করে হলিউডে নির্মাণ হচ্ছে প্রেমের ছবি। অবশেষে নতুন বছরে সে একই খবর নিয়ে বিনোদন জগতে রীতিমত চাঞ্চল্য ফেলে দিয়েছে ওবামা ও মিশেলের প্রেমকাহিনী নিয়ে নির্মিত ছবি ‘সাউথ সাইড উইথ ইউ’।

জানা গেছে, গত বছরে ওবামা ও মিশেল ওবামার প্রথম ডেটিংকে উপজীব্য করে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে ছিলেন রিচার্ড ট্যান। আর নতুন বছরের প্রথমে এসেই সেই খবরই রীতিমত তোলপাড় তুললো। কেননা চলতি গত ২৪ জানুয়ারি ছবিটির প্রিমিয়ার হয়ে গেল মহা আড়ম্বরে। আর ছবিটি মুক্তির পর প্রশংসার সীমা নেই। চারদিকে ছবিটি নিয়ে প্রশংসার বুলি আওড়াচ্ছেন সিনে-আলোচকরা। ছবিটিকে নিখাদ একটি প্রেমের ছবি বলে মনে করছেন সবাই। মুক্তির চারদিনে ছবিটি নিয়ে আমেরিকাসহ বিশ্বের নানান দেশের বড় মাপের পত্রিকাগুলোতে রিভিউ প্রকাশিত হচ্ছে। নির্মাতা রিচার্ডসহ সিনে-বোদ্ধারা ছবিটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এটিকে তাদের সময়ের সেরা প্রেমের গল্প বলে উল্লেখ করেন।

১৯৮৯ সালের এক গ্রীষ্মে শিকাগোর সাউথ সাইডে প্রথমবারের মতো বারাক ওবামা ডেটিং এর জন্য প্রস্তাব দেন মিশেল ওবামাকে। ওবামার দেয়া এই প্রেমের প্রস্তাবকে কেন্দ্র করেই ছবিটি নির্মাণ করেন রিচার্ড ট্যান। ছবিতে বারাক ওবামার চরিত্রে অভিনয় করেন পার্কার শোয়ার্স। আর তরুণী বয়সের মিশেলের চরিত্রে অভিনয় করেন গায়িকা,অভিনেত্রী টিকা সাম্পটার। ছবিটি প্রযোজনা করেন ট্রেসি বিং এবং স্টেফানি এলেইন। উল্লেখ্য, ১৯৮৯ সালে শিকাগোর একটি ল’ ফার্মে উপদেষ্টা হিসেবে কাজ করতেন মিশেল ওবামা। সে সময় হার্ভার্ড ল’ কলেজ থেকে গ্রীষ্মকালীন সহযোগি হিসেবে মিশেলের অধীনে কাজ করেছিলেন বারাক ওবামা। পরবর্তীতে প্রেসিডেন্ট ওবামা, মিশেলকে প্রথম ডেটিং এর প্রস্তাব দেয়াকে তার জীবনের সবচেয়ে সাহসের কাজ বলে উল্লেখ করেছিলেন।

Print
1094 মোট পাঠক সংখ্যা 7 আজকের পাঠক সংখ্যা

About admin

Close