সড়ক দুর্ঘটনায় কৃষক সমিতির অর্ধশত নেতাকর্মী

যশোর এক্সপ্রেস ডেস্ক: যশোর-নড়াইল সড়কের শ্রীরামপুর এলাকায় রবিবার সন্ধ্যার দিকে সড়ক দুর্ঘটনায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। নড়াইলের লোহাগড়ায় অনুষ্ঠিত জাতীয় কৃষক সমিতির জাতীয় সম্মেলনের যোগ দিয়ে যশোরে ফিরছিলেন তারা। প্রত্যক্ষদর্শীরা দ্য রিপোর্টকে জানায়, নড়াইল থেকে যশোরমুখী একটি যাত্রীবাহী বাস যশোরের শ্রীরামপুর এলাকায় পৌঁছালে তা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে একটি মেহগনি গাছের সঙ্গে ধাক্কা খায়। আহত যাত্রীরা জানিয়েছেন, নড়াইল থেকে ছেড়ে আসা একটি বাসে করে তারা যশোরে ফিরছিলেন। সন্ধ্যার দিকে বাসটি শ্রীরামপুর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে বাসটির ব্যাপক ক্ষতি হয়। বাসে অবস্থানরত অর্ধশত যাত্রী আহত হন।

দুর্ঘটনার পর অনেকে বাস থেকে নেমে যান, আবার অনেকে বাসের মধ্যে আটকা পড়েন। পরে আশপাশের লোকজন এবং রাস্তায় চলাচলরত সাধারণ মানুষ এগিয়ে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আব্দুর রশিদ জানান, আহতদের মধ্যে ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার কুকুরাডাঙ্গা গ্রামের আব্বাস আলী (৬০), সমসপুর গ্রামের নগেন (৬০), সেতাবগঞ্জ গ্রামের শাহানুর (৪৫), সোলায়মান (৪৮), শঙ্কর গ্রামের ভরত চন্দ্র (৪১), চিরির বন্দর উপজেলার বাসুদেবপুর গ্রামের এনামুল হক সরকার (৬২), পাবর্তীপুর উপজেলার বারোকোনা গ্রামের নগেন্দ্রনাথ সরেন (৫৮), সদর উপজেলার ওমরপাল গ্রামের মোসাদ্দেক ইসলাম (৪০), রাজশাহীর পুটিয়া খোকসা গ্রামের জামাল হোসেন (৪৮), মোল্লাপাড়ার কায়েস উদ্দিন (২৮), সুবর্ণপাড়ার আব্দুল গফুর (৪০), বাঘা উপজেলার বাউশা গ্রামের হামিদুল ইসলাম (৩০), পীরগাছা গ্রামের রবিউল ইসলাম (৩৮), মতিহাট উপজেলার এমাদপুর নতুনপাড়ার কায়েম উদ্দিন (৫৮), বাগমারা উপজেলার সাজুড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা আযাহার আলী (৭০), পবা উপজেলার জয়পুরের হাবিবুর রহমান (৪০), রংপুরের পীরগাছা উপজেলার পূর্বদেবু গ্রামের গোলাপ চন্দ্র (৪৮), কাউলিয়া উপজেলার মীরপুর গ্রামের গোবিন্দ (৩৫), গঙ্গাচড়া উপজেলার আলদাদপুর গ্রামের অমূল্য কুমার রায় (৪২), পাবনা সদর উপজেলার দাসপাড়া গ্রামের আব্দুল কুদ্দুস (২৮), পঞ্চগড় সদর উপজেলার আমলাহার গ্রামের স্বদেশ চন্দ্র রায় (৩২), যশোর শহরের মোল্যাপাড়া এলাকার (বাসের হেলপার) সবুজ (২৫), শংকরপুর এলাকার বিকাশ বিশ্বাস (৪৫), নড়াইল সদরের নলসদর গ্রামের সোহাগ (৩৫), যশোর সদর উপজেলার ঘোপ ছাতিয়ানতরা গ্রামের মোক্তার হোসেনসহ (৫৫) অনেকে।

আহতের মধ্যে গুরুতর ২৭ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যশোর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ইকবাল কবির জাহিদ বলেন, ‘ভাঙাচোরা রাস্তার কারণে দুর্ঘটনাটি ঘটে। জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সম্মেলন থেকে ফেরত আসা সংগঠনের বেশ কয়েকজন আহত হন।’

Print
1225 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close