চা বিক্রেতার মৃত্যুতে চার পুলিশ প্রত্যাহার

এক্সপ্রেস ডেস্ক: রাজধানীর মিরপুরে আগুনে ঝলসে চা বিক্রেতার মৃত্যুর ঘটনায় শাহআলী থানার চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এরা হলেন, উপপরিদর্শক (এসআই) মোমিনুর রহমান, নিয়াজ উদ্দিন মোল্লা, সহকারী উপপরিদর্শক (এএসআই) জোগেন্দ্রনাথ ও কনস্টেবল জসীম উদ্দীন। বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মারুফ হোসেন সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

মারুফ হোসেন জানান, বুধবারের ঘটনায় তদন্ত চলছে। এরই মধ্যে চার পুলিশকে প্র্ত্যাহার করে মিরপুর উপকমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ওই এলাকার অতিরিক্ত উপকমিশনার ও সহকারী কমিশনারকে। সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই চার পুলিশকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে জানান মারুফ। বুধবার রাত ৯টার দিকে মিরপুর ১৩ নম্বর এলাকায় চা বিক্রেতা বাবুল মাতুব্বরের কাছে চাঁদা চেয়ে না পেয়ে কয়েকজন পুলিশ সদস্যসহ একজন পুলিশের সোর্স বাবুলের ওপর হামলা চালায়। এতে কেরসিনের চুলা বিস্ফোরিত হয়ে বাবুল দগ্ধ হন। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসধানী অবস্থায় বৃহস্পতিবার তার ‍মৃত্যু হয়।

বাবুলের মৃত্যুর খবর পেয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান তাকে দেখতে হাসপতালে যান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, পুলিশের স্পর্ধা বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছেছে। এভাবে পুলিশ জনগণের আস্থা করতে পারবে না। অচিরেই পুলিশের এসব কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানান তিনি।  নিহত বাবুলের পরিবারের সদস্যদের নিয়ে উচ্চ আদালতে যাওয়ার কথাও বলেন ড. মিজান।

Print
1520 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close