বঙ্গবন্ধুর ছবি বিকৃত: উত্তপ্ত চট্টগ্রাম আওয়ামী লীগের রাজনীতি

এক্সপ্রেস ডেস্ক: বন্দরনগরী চট্টগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে নগর আওয়ামী লীগের রাজনীতি। এমপি লতিফ তার পূর্ণাঙ্গ ছবিতে বঙ্গবন্ধুর মুখমণ্ডল স্থাপন করেছে বলে অভিযোগ উঠলেও, উল্টো লতিফ এ ঘটনার জন্য অভিযুক্ত করেছেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে। আর লতিফের বিরুদ্ধে মামলা করে এর জবাব দেবেন বলে ঘোষণা দিয়েছেন সাবেক এ সিটি মেয়র।

গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফর উপলক্ষে বঙ্গবন্ধুর বেশ কিছু প্রতিকৃতি স্থাপন করেন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য এমএ লতিফ। কিন্তু পাকিস্তানি বেশ ভূষায় বঙ্গবন্ধুর এসব প্রতিকৃতি নিয়ে নগরীতে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। প্রতিদিনই ছাত্রলীগ-যুবলীগের পক্ষ থেকে ছবি বিকৃতির বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি পালন করা হচ্ছে। এমন কি মামলাও দায়ের করা হয় তার বিরুদ্ধে।

এদিকে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির ৭ দিন পর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের অবস্থান ব্যাখ্যা করলেন সাংসদ এমএ লতিফ। নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে তিনি এ ঘটনার জন্য তার মনোনয়ন বিরোধীতাকারীদের দায়ী করেন। এমএ লতিফ বলেন, ‘আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন থেকে মনোনয়ন দিয়েছে। সেদিন থেকেই একবার না বারবারই অনেক অভিযোগ আনা হয়েছে।’

সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সাথে সংসদ সদস্য লতিফের বিরোধ নতুন কিছু নয়। মূলত চট্টগ্রাম বন্দর এবং ডব্লিউটিসি’র আধিপত্য নিয়ে গত সাত বছর ধরে এ বিরোধ চলে আসছে। এর আগেও দু’বার মহিউদ্দিন চৌধুরীর অনুসারীদের হাতে লাঞ্ছিত হয়েছিলেন এম এ লতিফ। এবার লতিফের বিরুদ্ধে মামলা দায়েরের কথা জানালেন মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘এখন বলবে আমি তাকে পছন্দ করি না। এই বলে নিন্দুকেরা কিছু কথা ছড়িয়ে দেবে। এর জন্য আমি তোয়াক্কা করি না। বঙ্গবন্ধুকে নিয়ে যখন একটা অসম্মান কাজ করেছে তার প্রতিবাদ অবশ্যই করার দরকার আছে।’ তবে এ বিষয়ে এখনও মন্তব্য করেননি মেয়র আ জ ম নাসির উদ্দিন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি  এবং আফসারুল আমীনের অনুসারীরাও।

Print
3643 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close