পরিপূর্ণ সমাজ বিনির্মাণে সংবাদপত্রের বিকল্প নেই

এক্সপ্রেস ডেস্ক: চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক লিয়াকত আলী খান বলেছেন, পরিপূর্ণ সমাজ গঠনের জন্য সংবাদপত্রের বিকল্প নেই। এজন্য দেশের স্থানীয় সংবাদপত্রগুলো টিকে থাকা জরুরি। তিনি গতকাল সন্ধ্যায় যশোরের বিভিন্ন পত্রিকা দপ্তর আকস্মিক পরিদর্শনকালে এ কথা বলেন। ডিএফপির মহাপরিচালক গতকাল সন্ধ্যায় ঢাকা থেকে যশোরে আসেন। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাভলু। পরে তিনি যশোর থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক পত্রিকার কার্যালয় আকস্মিক পরিদর্শনে যান। এসময় তিনি পত্রিকার সম্পাদক, সাংবাদিক ও কর্মকর্তা, কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন এবং পত্রিকাগুলোর বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় তিনি আরো বলেন, একটি জাতির উন্নয়ন, অগ্রগতি ও সভ্যতার বিকাশে সংবাদপত্র সবসময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এজন্য সৃজনশীল, রুচি সম্পন্ন ও পেশাদার সাংবাদিকদের হাতেই সংবাদপত্র থাকা দরকার। এ লক্ষ্যে আমরা নতুনভাবে কাজ শুরু করছি। তিনি যশোরের সংবাদপত্র ও সাংবাদিকতার অতীত ঐতিহ্যের প্রশংসা করেন এবং সে ধারাবাহিকতা রক্ষায় সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।
এ সময় মহাপরিচালকের সাথে ছিলেন উপ-পরিচালক ইয়াকুব আলী, রুস্তম আলী, জেলা তথ্য কর্মকর্তা জাকির হোসেন, সহকারী তথ্য কর্মকর্তা জাহারুল ইসলাম টুটুল, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজ্জাদ গণি খান রিমন।

Print
1100 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close