৪শ’ জেলের মাঝে পরিচয়পত্র বিতরণ করলেন এমপি আফিল উদ্দিন

এক্সপ্রেস ডেস্ক: সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন আমরা যেমন গাভীন অবস্থায় গরু ছাগলকে জবাই করে খাই না, ডিমওয়ালা হাঁস মুরগি জবাই করে খায় না তদ্রুপ কোন অস্থাতেই যেনো আমরা মা মাছ না খায়।
গতকাল সোমবার বেলা ১২টার সময় শার্শা উপজেলা পরিষদের সভাকক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ-১৬’র সমাপনী ও জেলেদের মাঝে পরিচয় পত্র প্রদাণ অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসাবে তিনি একথা গুলী বললেন।
র্শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালামের সভাপতিত্বে এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন আমরা যদি মা মাছ খাওয়া বন্ধ করি তাহলে আবারো আমরা মাছে ভাতে বাঙ্গালী কথাটি,র সঠিক রুপ বাস্তবায়ন করাসহ নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে মাছ রপ্তানি করে প্রচুর পরিমাণের বৈদেশিক মুদ্রা অর্জণ করতে পারবো। এসাথে তিনি খাল, বিল, পুকুর, নদ, জলাশয়ে মাছের পোনা ছেড়ে প্রচুর পরিমাণের মাছের উৎপাদন বৃদ্ধি করে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার পরামর্শ মূলক বক্তব্য দেন। তিনি বলেন শার্শাবাসীর জন্য আমার হ্যাচারীর মৎস্য বিশেষজ্ঞ উম্মুক্ত রাখা হয়েছে। এসাথে মৎসের বিষয়ে আমার সার্বিক সহযোগিতা শার্শাবাসীর জন্য উম্মুক্ত রয়েছে। আমি চাই “শার্শা উপজেলা থেকে মাছের বিপ্লব ঘটিয়ে সারা বাংলাদেশের আমিষের চাহিদা পূরণ করা হবে। এসাথে মাছ চাষের মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করতে হবে।
শার্শা উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে এ অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন ৪ জেলে পরিবারের মাঝে তাদের জাতীয় মৎস্যজীবি পরিচয় পত্র প্রদান করেন।
এসাথে আফিল এ্যাকুয়া ফিস লিমিটেড শার্শা উপজেলায় মৎস্য চাষে বিপ্লব বয়ে নিয়ে আসায় আফিল এ্যাকুয়া ফিস লিমিটেডকে শ্রেষ্ঠ মৎস্য চাষী হিসাবে পুরস্কার তুলে দেন শার্শা উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর।
এ সময় বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা সিনিয়র মৎম্য কর্মকর্তা আবুল হাসান, বেনাপোল ফিসারীজ কর্মকর্তা মাহবুবুর রহমান, শার্শা থানার অফিসার ইনচার্য(ওসি) মনিরুজ্জামান ও বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) অপূর্ব হাসান, সহকারি মৎস্য কর্মকর্তা রেজানুর রহমান প্রমুখ।
এ সময় শার্শা উপজেলার সকল মসজিদের ইমাম, স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন রাজনৈতিক দলের ব্যক্তিত্বসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print
946 মোট পাঠক সংখ্যা 5 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close