সারাদেশে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপিত

এক্সপ্রেস ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস সারাদেশে ‍পালিত হয়েছে। দেশের সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, বর্ণাঢ্য র‌্যালি ও কেকে কেটে এ দিবসটি পালন করেছেন। গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে  প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর দেশের বিভিন্ন জেলায় পালিত হয় দিবসটি।

বাগেরহাট: বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাগেরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, ফাতেহা পাঠ এবং পরে জেলা প্রশাসনের উদ্যেগে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নোয়াখালী: নোয়াখালীতে বঙ্গবন্ধুর  জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ করে। জেলা প্রশাসক বদরে মুনীর ফেরদৌস, পুলিশ সুপার ইলিয়াস শরীফসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এতে অংশ নেয়।

বরিশাল:  বিভাগীয় শহর বরিশালে বাংলার স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ জেলা ও মহানগরসহ  বিভিন্ন কর্মসূচি আয়োজন করে। সকাল ৮টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলীয় নেতা কর্মীদের নিয়ে পূষ্পার্ঘ অর্পণ করেন বরিশাল -২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস। সকাল সাড়ে ৮টায় শ্রদ্বা নিবেদন জানান বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ হিরন। এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর সাধারন সম্পাদক অ্যাড, আফজালুল করীম,অ্যাড. আনিস উদ্দিন শহীদ,  অ্যাড. লস্কর নুরুল হক,বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

গাইবান্ধা: গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ ও শহরে বর্ণাঢ্য র‌্যালী। পরে শিশু একাডেমির তত্ত্বাবধানে শিশু কিশোরদের চিত্রাংকন, রচনা, উপস্থিত বক্তৃতা ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা। শেষে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।

কুড়িগ্রাম: কুড়িগ্রামে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। কুড়িগ্রামে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও কুড়িগ্রাম পৌরসভাসহ বিভিন্ন সংগঠনের পৃথক পৃথক কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উৎযাপিত হয়েছে। এদিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী, কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

খুলনা: খুলনায় জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মহানগরীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, শিশু সমাবেশ, বক্তৃতা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া-মাহফিলসহ অন্যান্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

Print
575 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close