বাগেরহাটে মা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

এক্সপ্রেস ডেস্ক: বাগেরহাটে মাকে হত্যার দায়ে ফারুক শেখ (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। সোমবার (২০ জুন) সকালে বাগেরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান খান এই রায় দেন। দণ্ডাদেশপ্রাপ্ত যুবক বাগেরহাট সদর উপজেলার বারইপাড়া ইউনিয়নের কাত্তিকদিয়া গ্রামের মৃত মোকসেদ শেখের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌসুলী শেখ মোহম্মদ আলী জানান, পারিবারিক কলহের জের ধরে ২০১৫ সালের ৫ জুলাই বিকেল ৪টার দিকে মা হাসিনা বেগমের (৫০) মাথায় কাঠ দিয়ে আঘাত করেন ফারুক। এসময় তার ডাক চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে ফারুককে আটক করে। পরে গুরুতর অবস্থায় হাসিনাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা পরে ফারুককে পুলিশে সোপর্দ করে।

ঘটনার পরদিন নিহত হাসিনা বেগমের মেয়ে পায়রা বেগম বাদী হয়ে ভাই ফারুকের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমান একই বছরের ৮ সেপ্টেম্বর ফারুক শেখকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার এই রায় দেন আদালত।

Print
1597 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close