মার্কেটের লিফট ছিঁড়ে ছয়জনের মর্মান্তিক মৃত্যু

এক্সপ্রেস ডেস্ক: রাজধানীর ‍উত্তরার রাজলক্ষ্মী এলাকায় আলাউদ্দিন মার্কেটের লিফটের রশি ছিঁড়ে আগুন লেগে নারী-শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচজন দগ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহতের মধ্যে এক নারী ও দুই শিশু রয়েছে। বাকি তিনজন পুরুষ। শনিবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা আতিকুর রহমান জানান, সন্ধ্যা সোয়া ছয়টার দিকে ১৬ তলার ওই ভবনটিতে লিফটের তার ছিঁড়ে আগুনের সূত্রপাত হয়। এতে লিফটের ভেতরে বেশ কয়েকজন আটকা পড়ে দগ্ধ হন।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট গিয়ে এক ঘণ্টারও বেশি সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলে ও বাংলাদেশ হাসপাতালে নেয়া হলে সেখানে ছয়জনের মৃত্যু হয়। এছাড়া ঘটনাস্থল থেকে পাঁচজন দগ্ধসহ অন্তত ৩০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। দগ্ধদের মধ্যে মাহমুদুল হাসান (৩৫), তার মেয়ে মাইশা (১০) ও ছেলে মুস্তাকিমের (৮) নাম জানা গেছে। এদের মধ্যে মাহমুদুল হাসানের শরীরের ৮০ শতাংশ, মাইশার ৫৫ এবং মুস্তাকিমের ২৩ শতাংশ পুড়ে গেছে। মাহমুদুল বেজমেন্টে ট্রপিক্যাল হোমস লিমিটেড নামে একটি অফিস কর্মরত। তিনি ওই অফিসের এজিএম। দুই বাচ্চাকে নিয়ে তিনি ইফতার পার্টিতে এসেছিলেন। তাদের গ্রামের বাড়ি বগুড়ায়। তিনি স্ত্রী-সন্তান নিয়ে উত্তরা-১৩ নম্বর সেক্টরে থাকেন। মাইশা উত্তরা মাইলস্টোন স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ে। তিনজনের অবস্থায় আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

রাত সোয়া নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছিল। এ ঘটনায় এখনো কেউ আটকা পড়েছে কিনা ফায়ার সার্ভিসের লোকজন তা খতিয়ে দেখছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ১৬ তলা ওই ভবনটিতে ছয় তলা পর্যন্ত শপিং মল ও বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস। আগুনে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে, তবে এর পরিমাণ এখনো জানা যায়নি।

Print
948 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close