‘খালেদা এ যুগের ঘষেটি বেগম’

এক্সপ্রেস ডেস্ক: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এ যুগের ‘ঘষেটি বেগম’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ‘জামায়াতে ইসলাম-মুসলিম লীগ-নেজামে ইসলামের খুনি, ১৯৭২ সালের ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত ছাত্রকে গুলি করে হত্যায় নেতৃত্বদানকারী শফিউল আলম প্রধান ও ১৯৭৫-এর খুনিরা আজ একত্রিত হয়েছে। তাদের নেত্রী হয়েছে খালেদা জিয়া। সুতরাং খালেদা জিয়া এই যুগের ঘষেটি বেগম।

রবিবার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। সকাল ১০টা ৫০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ আজ বিশ্বের কাছে চ্যালেঞ্জ উল্লেখ করে শাজাহান খান বলেন, এই চ্যালেঞ্জ মোকাবেলায় যেখানে বিশ্বের বিভিন্ন দেশ আজ হিমশিম খাচ্ছে, সেখানে শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে সম্পৃক্ত করে প্রশাসনের কঠোর মনোভাব এবং সরকারের জিরো টলারেন্সের মাধ্যমে জঙ্গিবাদ দমনে কাজ করে চলেছেন, যা বিশ্বের কাছে সমাদৃত।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে নৌমন্ত্রণালয় যে উন্নয়ন সাধন করেছে, তা শতবর্ষের রেকর্ড ভঙ্গ করেছে। পায়রা বন্দর হবে আরেক বিস্ময়। দক্ষিণাঞ্চলে বাংলাদেশের সর্ববৃহৎ বন্দর নির্মিত হতে যাচ্ছে। এই পায়রা বন্দর নির্মাণ করতে গিয়ে যে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি, তা আমরা দৃঢ়তার সাথে মোকাবেলা করে যাচ্ছি। ২০১৮ সালের মাধ্যমে জেটি নির্মাণ করে এখানে কাজ শুরু করা হবে। দক্ষিণাঞ্চলের মানুষের ফেরি পারাপারে কোনো দুর্ভোগ নেই দাবি করে নৌমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কিনেছিলেন ৮টি ফেরি।
এরশাদ কিনেছিলেন ৮টি, জিয়াউর রহমান ২টি ও ১৯৯৬ সালে শেখ হাসিনা কিনেছিলেন ২টি। ৩৮ বছরে মাত্র ২০টি ফেরি ছিল সম্পদ। কিন্তু বর্তমানে আমরা ১৭টি ফেরি নির্মাণ করেছি। এখন আর ফেরি পারাপারে কোনো দুর্ভোগ নেই। ডিসেম্বরের মধ্যে কাওরাকান্দি ঘাটটি কাঁঠালবাড়িতে নিয়ে আসা হবে এবং সেখানে একটি বড় টার্মিনাল নির্মাণ হবে। ফলে যানজট থাকবে না বলেও জানান তিনি। প্রধানমন্ত্রীকে পৃথিবীর শ্রেষ্ঠ অর্থনীতিবিদ আখ্যা দিয়ে শাজাহান খান বলেন, মাত্র সাড়ে সাত বছরে বাংলাদেশের অর্থনীতিকে শেখ হাসিনা যেভাবে এগিয়ে নিয়ে গেছেন, তা পৃথিবীতে বিরল। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ শেখ হাসিনার সাহসী পদক্ষেপ, যা সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে।
Print
1348 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close