সুবিধাবঞ্চিতদের পাশে এসে দাড়ালো যশোরের FGN এর এক ঝাক তরুণ।

ফয়সাল আহমেদ ,পুলেরহাট, সদর, যশোর : “নতুন পোশাক ওদের প্রাপ্য নয়, ওদের অধিকার”- এ শ্লোগানকে সামনে রেখে এক ঝাক তরুণের উদ্যোগে যশোরের হতদরিদ্র মানুষ ও শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। তরুণদের যুব উন্নয়ন সংগঠন “Famous Global Network (FGN)- এর পক্ষ থেকে পোশাক বিতরণের এই অনুষ্ঠান সফল করা হয়। শুক্রবার (১/১/২০১৬ ইং) সকালে যশোরের পুলেরহাটে অবস্থিত উক্ত সংগঠন প্রাঙ্গণে সংগঠনের পক্ষ থেকে চর্চা আল-হাবিবুল্লাহ প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক মোঃ মফিজুর রহমান চাকলাদার পোশাক বিতরণ করেন। এ সময় সংগঠনের সভাপতি মোঃ ফয়সাল আহমেদ, সাধারণ সম্পাদক অমিত হাসান সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ঈদকে সামনে রেখে নতুন পোশাক পেয়ে হতদরিদ্রদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। প্রাপ্তি ও প্রদানের দুই আনন্দে মুখরিত হয়ে ওঠে সেখানকার পরিবেশ। উক্ত অনুষ্ঠানের আহ্বায়ক এবং সংগঠনের সাধারণ সম্পাদক অমিত হাসান তার বক্তব্যে বলেন, আমাদের আশেপাশেই অনেক হতদরিদ্র, অনাথ ও অসহায় শিশু রয়েছে যারা চাহিদা অনুযায়ী নতুন পোশাক পড়তে পারে না, অথচ আমাদের সমাজে অনেক বিত্তবান রয়েছেন যারা চাইলেই দরিদ্রদের এই মৌলিক চাহিদার কিছুটা হলেও পূরণ করতে পারেন। সুবিধাবঞ্চিতদের জন্য সহযোগীতার হাত সম্প্রসারিত করতে বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি”। অনুষ্ঠানের প্রধান অতিথি চর্চা গ্রুপের সিইও জনাব মফিজুর রহমান চাকলাদার তার বক্তব্যে বলেন, “দেশের তরুণ যুব সমাজ যখন মাদকের করাল গ্রাসে নিঃশেষ হয়ে যাচ্ছে ঠিক তখনই এই আলোকিত তরুণদের দেখে আলোচিত দেশ গড়ার স্বপ্ন দেখতে ইচ্ছে করছে। এই তরুণদের মাঝে আমি আলোর মশাল দেখতে পাচ্ছি। যে মশাল এই জাতিকে প্রেরণা যোগাচ্ছে আলোকিত জাতি গড়ে তোলার।”।

সংগঠনের সভাপতি মোঃ ফয়সাল আহমেদ তার বক্তব্যে বলেন, দেশের দারিদ্রতার হার কমানোর জন্য এবং সুবিধাবঞ্চিতদের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে প্রয়োজন সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা এবং সহযোগীতার হাত প্রসারিত করা।” তিনি আরো বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে একটি স্কুল করতে চাই আমরা, যার জন্য সকলের সহযোগীতা একান্ত কাম্য।”
সভাপতির সাথে কথা বলে আরো জানা যায় যে, তারা দেশের দারিদ্র বিমোচনের জন্য যুবদেরকে এবং নারীদেরকে নারীশক্তিতে পরিণত করতে আত্মকর্মসংস্থানের ব্যাপারে, উদ্বুদ্ধ করার পাশাপাশি বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।
সংগঠনের ব্যাপারে গভীরভাবে খোজ নিয়ে দেখা যায়, তারা আত্মকর্মসংস্থান, সুবিধাবঞ্চিত মানুষ ও নারী উন্নয়ন ছাড়াও আরো অনেক সমাজসেবা মূলক কর্মকান্ড শুরু করেছে। যার মধ্যে পরিবেশ রক্ষা, মাদক বিরোধী আন্দোলন ও কৃষি উন্নয়ন অন্যতম।

গত ৫ই জুন ২০১৬, বিশ্ব পরিবেশ দিবসে তারা পরিবেশ রক্ষার ব্যাপারে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি নিজে হাতে আবর্জনা পরিষ্কারের কর্মসূচী পালন করে।
পোশাক বিতরণের অনুষ্ঠানটি সফল করতে আর্থিকভাবে সহযোগীতা করেছেন, বাংলাদেশ রিপোর্টারস ক্লাব, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক জনাব সায়মন আনু, চন্দ্রবিন্দু গণপাঠাগার, উদ্যোক্তা পরিবার, যশোর চ্যাপ্টার সহ আরো অনেকে।

কর্মসূচীর সমন্বয়ক, বিশেষভাবে কৃতঙ্গতা স্বীকার করেন, উদ্যোক্তা পরিবারের জনাব আব্দুল্লাহ আল মাহমুদ, মালয়েশিয়ান প্রবাসী সাংবাদিক জনাব আবির উদ্দীন, আকাশ পাল, জামিল হোসেন, মালয়েশিয়ান প্রবাসী আরাফাত ইসলাম, জান্নাতুল মাওয়া ইভা, ফয়সাল আল মামুন, মোঃ রাসেল, সিমরান নাহার, সাংবাদিক অনিক খান, সাংবাদিক রাশেদুল ইসলাম, অনিক, অমিত সহ উপস্থিত সকলকে। যাদের চিন্তা ভাবনা, দিক নির্দেশনা, পরামর্শ ও সহযোগীতা ছিল অনস্বীকার্য।

Print
1602 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close