মুক্তির পাঁচদিনের মধ্যে সুলতানের ৮টি রেকর্ড

বিনোদন ডেস্ক: ঈদে রিলিজের পর থেকে সালমানের ‘সুলতান’ একের পর এক রেকর্ড গড়েই চলেছে। দিন পাঁচেক হল সিনেমাটি মুক্তি পেয়েছে। এর মধ্যেই গড়ে ফেলেছে আটটি রেকর্ড। চলুন এক নজরে সেগুলো দেখে নেয়া যাক।

প্রথম দিনে ব্যবসার নিরিখে বছরের সেরা : বছরটা একেবারেই ভাল যাচ্ছে না বলিউডের। একের পর এক সিনেমা ফ্লপ হচ্ছে। কিন্তু সালমান খানের ব্যাপরটা একেবারেই আলাদা। ঈদে রিলিজের দিন সালমানের সুলতান ব্যবসা করল ৩৬.৫৪ কোটি টাকার। সেখানে এই বিষয়ে শাহরুখের সিনেমা `ফ্যান` ব্যবসা করেছিল ১৯.২০ কোটি টাকা।

সবচেয়ে বেশি টাকার অগ্রিম বুকিং : সপ্তাহখানেক আগে শুরু হওয়া অগ্রিম বুকিংয়ে নয়া রেকর্ড গড়ল সুলতান। প্রায় ২৩ কোটি টাকার অ্যাডভান্স বুকিং হয় যশরাজ ফিল্মসের এই সিনেমার। সালমান নিজের রেকর্ডটা নিজেই ভাঙলেন। এতদিন অগ্রিম বুকিংয়ের ব্যবসায় বলিউডের সবচেয়ে সফলতম সিনেমা ছিল প্রেম রতন ধন পায়ো। এই সিনেমায় ১৫-১৬ কোটি টাকার অ্যাডভান্স বুকিং হয়েছিল।

সবচেয়ে বেশি প্রেক্ষাগৃহে রিলিজ : দেশের পাঁচ হাজারটি ও বিদেশের ১২০০ সিনে স্ক্রিনে রিলিজ হয় সুলতান। মানে ৬হাজারেরও বেশি স্ক্রিনে রিলিজ করে, সবচেয়ে বড় রিলিজ হয় সুলতানের।

একদিনে সবচেয়ে বেশি টাকা ব্যবসার ব্যাপারে দ্বিতীয় : বলিউডে সর্বকালের তালিকায় একদিনে সবচেয়ে বেশি টাকা ব্যবসার নিরিখে সুলতান এখন দ্বিতীয়। সুলতান গত শনিবার ব্যবসা করে ৩৮ কোটি টাকার। এই রেকর্ডে সবার আগে প্রেম রতন ধন পায়ো (৩৯ কোটি টাকা)।

সবার আগে ১০০ কোটির ক্লাবে : মাত্র তিন দিনেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়ে সালমানের কুস্তিবাজির এই সিনেমা। এর আগে চেন্নাই এক্সপ্রেস, হ্যাপি নিউ ইয়ার, ধুম থ্রি, বজরঙ্গি ভাইজান, প্রেম রতন ধন পায়ো তিন দিনে শত কোটির ক্লাবে ছিল।

প্রথম তিন দিনে সবচেয়ে বেশি টাকা আয় : রিলিজের পর প্রথম তিন দিনে সুলতান ব্যবসা করেছে ১০৫.৩২ কোটি টাকা। ভাঙল বজরঙ্গি ভাইজান-এর প্রথম তিন দিনে ১০২ কোটি টাকা ব্যবসার রেকর্ড।

পাকিস্তানে সবচেয়ে বেশি টাকা সংগ্রহ : ইতিমধ্যেই পাকিস্তানে সবচেয়ে বড় হিট হয়ে গিয়েছে সুলতান। প্রতিদিন ৩ থেকে ৪ কোটি টাকার ব্যবসা করছে সুলতান। পাকিস্তানে যা ভাবা যায় না।

ওপেনিং উইকএন্ডে সবচেয়ে বেশি ব্যবসা : বুধবার ঈদ থেকে রোববার। এই পাঁচদিনের লম্বা উইকএন্ডে সুলতান ব্যবসা করেছে ১৮০ কোটি টাকা। এই রেকর্ডটা ছিল ধুম থ্রি-র (১৬৫-১৭০ কোটি টাকা)।

গোটা বিশ্বে ব্যবসার বিষয়ে প্রথম দশে ইতিমধ্যেই ঢুকে পড়া-বলিউডে কেবলমাত্র ব্যবসার নিরিখে বিচার করলে সর্বকালের সেরা দশের তালিকায় ইতিমধ্যেই ঢুকে পড়েছে সুলতান। ১) পিকে (৭৪১ কোটি), ২) বজরঙ্গি ভাইজান (৬০৪ কোটি), ৩) চেন্নাই এক্সপ্রেস (৩৯৬ কোটি), ৪) থ্রি ইডিয়টস (৩৯১ কোটি), ৫) দিলওয়ালে (৩৭২ কোটি), ৬) প্রেম রতন ধন পায়ো (৩৬৫ কোটি), ৭) বাজিরাও মস্তানি (৩৫৮ কোটি), ৮) কিক (৩৫১ কোটি)।

Print
928 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close