জাকির নায়েক সন্ত্রাসবাদের পক্ষে নন: জাফর স্বরেশওয়ালা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ইসলামি চিন্তাবিদ, বক্তা ও লেখক জাকির নায়েকের পাশে দাঁড়ালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক ঘনিষ্ঠ সহযোগী। হায়দারাবাদের মাওলানা আজাদ ন্যাশনাল উর্দু বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও মোদির ঘনিষ্ঠ সহযোগী জাফর স্বরেশওয়ালা বলেন, জাকির নায়েক সন্ত্রাসবাদের পক্ষে নন।

এর আগে, গত ১ জুলাই ঢাকার গুলশানের আর্টিসান রেস্তোরাঁয় হামলাকারী পাঁচ জঙ্গির মধ্যে রোহান ইমতিয়াজ ও নিবরাস ইসলাম গত বছর ভারতের এই বক্তার কথা উদ্ধৃত করে ফেসবুকে পোস্ট করে। এরপরই সৌদি আরবের মদিনা সফরে থাকা জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গি তৎপরতায় ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে।

জঙ্গিবাদে ইন্ধনের অভিযোগে ভারত ও বাংলাদেশে জাকির নায়েকের পিস ফাউন্ডেশন পরিচালিত পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

স্থানীয় টেলিভিশন চ্যানেল নিউজটুয়েন্টিফোর’কে দেয়া এক সাক্ষাতকারে জাফর স্বরেশওয়ালা জাকির নায়েককে সমর্থন জানিয়ে বলেন, তিনি (জাকির নায়েক) দেশবিরোধীও নন এবং সন্ত্রাসবাদের পক্ষেও নন। মাওলানা আজাদ ন্যাশনাল উর্দু বিশ্ববিদ্যালয়ের এই উপাচার্য আরো বলেন, তারা পরস্পরকে গত ২০ বছরেরও বেশি সময় ধরে চেনেন এবং তিনি (নায়েক) কখনোই সন্ত্রাসী এবং সন্ত্রাসবাদকে উৎসাহিত করেননি।

এদিকে, গত শুক্রবার সৌদি আরবের মদিনায় স্কাইপির মাধ্যমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবি করেন জাকির নায়েক।

Print
830 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close