৫০০ কোটির মানহানি মামলা করলেন ড. জাকির!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সবচেয়ে সমালোচিত ব্যক্তি জাকির নায়েক টাইম্‌স নাউ এর ইডিটর ইন চীফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন। জাকির নায়েকের বিরুদ্ধে একটি প্রতিবেদন ছাপার অভিযোগে তিনি বলেছেন, বিদ্বেষপূর্ণ অভিপ্রায় নিয়ে টাইমস নাউ কর্তৃপক্ষ এই কাজ করেছে।

নোটিশের বিবৃতিতে বলে হয়, গোস্বামী তার সাপ্তাহিক শো নিউসআওয়ার এর মাধ্যমে কিছু মিথ্যা কথা প্রচার করেছে। যা টাইমস নাউ চ্যানেল প্রচার করা হয়েছে।

নোটিশে বলা হয়, ‘আমার ক্লায়েন্ট এর বিরুদ্ধে নেতিবাচক বা অকাট্য প্রমাণ ছাড়াই কোন তথ্য যাচাই না করে আপনি বেপরোয়াভাবে ইচ্ছাকৃত এবং দূষিত অভিপ্রায় নিয়ে টেলিভিশনে কথা বলেছেন। আমার ক্লায়েন্টের বিরুদ্ধে পূর্বোক্ত, মিথ্যা মানহানিকর এবং ক্ষতিকর মন্তব্য করায় সে গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে তার অনবদ্য খ্যাতির হানি ঘটেছে।’

গোস্বামীকে বলা হয়েছে, সে যে সকল তথ্যের ব্যাপারে টিভিতে কথা বলেছেন তার লিখিত প্রমাণ ও দলিল জমা দিতে। বিবৃতিতে বলা হয়েছে, লিখিতভাবে কারূকর্ম জমা দিতে হবে, তার মন্তব্য প্রত্যাহার করতে হবে, নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে এবং পরিশেষে নায়েককে ৫০০ কোটি টাকা দিতে হবে কারণ জাকির নায়েক তার জন্য ‘মানসিক ট্রমা এবং অন্তর্বেদনার’ শিকার হয়েছেন।

নায়েকের বক্তব্য এবং বক্তৃতাগুলোর কারণে মানুষ সন্ত্রাসী কার্যে লিপ্ত এবং সহিংসতা ঘটান বলে অনেকের ধারণা। মুম্বাই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, তার বক্তৃতার অনেক প্রকৃতির আপত্তি রয়েছে এবং তা অরক্ষিত মন প্রভাবিত করতে সক্ষম।

Print
1189 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close