বাংলাদেশ নেই ডিভি লটারিতে, প্রতারক থেকে সাবধান !

আগামী ২০১৯ সালে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের ডাইভারসিটি ভিসা বা ডিভি লটারিতে অংশগ্রহণকারী দেশের তালিকায় বাংলাদেশ নেই। অথচ ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ভুয়া সংবাদ দিয়ে বাংলাদেশের সাধারণ মানুষের মাঝে নানা বিভ্রান্তি ছড়াচ্ছে একটি প্রতারক চক্র। এসব ভুয়া খবর থেকে সাবধান থাকতে বলেছেন সংশ্লিষ্টরা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

২০১৯ সালে অনুষ্ঠিতব্য ডিভি লটারিতে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, কানাডা ও যুক্তরাজ্যসহ আরও ১৭টি দেশ এই লটারি থেকে বঞ্চিত হচ্ছে। ডিভি লটারি ২০১৯-এর আওতায় চলতি বছর লটারির মাধ্যমে মোট ৫৫ হাজার বিদেশি যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পাবেন। লটারির মাধ্যমে নির্বাচিত অভিবাসীরা ২০১৯ সালের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রে প্রবেশ করার অনুমতি পাবেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ডিভি লটারি কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

তবে বাংলাদেশসহ বিশ্বের মোট ১৮টি দেশের নাগরিকরা ঠিক কী কারণে চলতি বছর ডিভি লটারিতে অংশ নিতে পারবেন না, তার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে যুক্তরাষ্ট্রের ডিভি লটারি কর্তৃপক্ষের ওয়েব সাইটে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে যে সব দেশের ইমিগ্রেন্ট অপেক্ষাকৃত কম, সেই সব দেশের অভিবাসীদের বেশি গুরুত্ব দিচ্ছে অভিবাসন কর্তৃপক্ষ।

তবে ডিভি লটারি কর্তৃপক্ষ বলছে, আবদেনকারীর স্পাউস যদি ডিভি লটারির আবদেনকারী তালিকাভুক্ত দেশে জন্মগ্রহণ করে থাকেন, তাহলে স্পাউসের দেশকে নেটিভ কান্ট্রি বিবেচনা করে ডিভি লটারি ২০১৯-এর জন্য আবেদন করা যাবে।

Print
2628 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About jexpress

https://t.me/pump_upp
Close