বৃহত্তর যশোর ডিরেক্টটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

বৃহত্তর যশোরের (নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোর) ১৮৫০ জন বিশিষ্ট ব্যক্তির তথ্য নিয়ে প্রকাশিত হয়েছে বৃহত্তর যশোর ডিরেক্টরি। ২৫ এপ্রিল রাত ৮ টায় ঢাকার বাবুপুরা নীলক্ষেতে অবস্থিত বৃহত্তর যশোর ভবনের এস. এম. এ. আহাদ অডিটরিয়ামে এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বৃহত্তর যশোর সমিতির সভাপতি জনাব একিউ সিদ্দিকী, সাবেক এমডি, সোনালী ব্যাংক এবং সভাপতিত্ব করেন জনাব মোঃ সাইফুল হাসিব, মহাপরিচালক, বিএসটিআই ও প্রধান্ উপদেষ্টা, বৃহত্তর যশোর ডিরেক্টরি। অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিল্পী মুস্তাফা মনোয়ার, স্বনামধন্য গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, সাবেক সংসদ সদস্য ও যশোর বিভাগ আন্দোলনের সভাপতি এ্যাড. খান টিপু সুলতান, সাবেক অতিরিক্ত আইজি ও পাসপোর্ট ইমিগ্রেশনের সাবেক মহাপরিচালক আব্দুল মাবুদ, বিটিভির সাবেক উপ-মাহাপরিচালক মাহবুবুল আলম গোরা, অতিরিক্ত সচিব মোহাম্মদ শামসুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ এনামউজ্জামান, যুগ্ম সচিব আব্দুল মান্নান, সোহরাওয়ার্দী হাসপাতালের গাইনী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. ফাতেমা আশরাফ, লে. কর্ণেল (অব.) সৈয়দ হাসান ইমাম, বৃহত্তর যশোর সমিতির সাধারণ সম্পাদক কাজী রফিকুল ইসলাম, উপ-সচিব মঞ্জুরুল হাফিজ রাজু, উপ-সচিব আব্দুল্লাহ মাসুদ, বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বৃহত্তর যশোর সমিতি গাজীপুরের সাধারণ সম্পাদক ড. মোঃ আশরাফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক আব্দুল মজিদ, সিনিয়র সহকারি সচিব রত্নাা শারমিন ঝরা, অতিরিক্ত পুলিশ সুপার শরীফ মোস্তাফিজুর রহমান, যশোর ইনফো ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল হোসেন সিদ্দিকী মিশু, বিশিষ্ট ব্যবসায়ী শান্তনু ইসলাম (সুমিত), যশোর ইনফো ওয়েবসাইটের ভাইস চেয়ারম্যান ও যশোর বিভাগ আন্দোলনের সদস্য সচিব মোঃ হাবিবুর রহমান খানসহ আরও অনেকে।
jess3

অনুষ্ঠানে বক্তারা বলেন, বৃহত্তর যশোর বাংলাদেশের এক সমৃদ্ধ জনপদ। দেশ ও জাতীর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে এমন অসংখ্য গুনী ব্যক্তি জন্মগ্রহণ করেছেন এখানে। বিভিন্ন পেশায় গুরুত্বপূর্ণ পদে কর্মরত এমন ১৮৫০ জন গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবিসহ নাম, পদবী ও কর্মস্থল, স্থায়ী ঠিকানা, শিক্ষা, মোবাইল, ই-মেইল, রক্তের গ্রুপ ইত্যাদি তথ্য নিয়ে প্রকাশিত এই বইটি এ অঞ্চলের মানুষের মধ্যে যোগাযোগের একটি সেতুবন্ধন তৈরি করবে। বৃহত্তর যশোরসহ বাংলাদেশের সব অঞ্চলের মানুষ এই বইটির মাধ্যমে উপকৃত হবেন বলে মন্তব্য করেন করেন বক্তারা।

মোড়ক উন্মোচন শেষে বৃহত্তর যশোরকে নিয়ে বাংলাদেশের সর্বপ্রথম ও সর্বাপেক্ষা তথ্যসমৃদ্ধ জেলাভিত্তিক ওয়েবসাইট www.jessore.info- এর ১৫ বছরে পদার্পন উপলক্ষে কেক কাটা হয়।
jess4

(২৭ এপ্রিল বিকাল ৫টার পরে ঢাকার শাহাবাগ আজিজ সুপার মার্কেটের বিপরীত পাশে পাঠক সামাবেশ লাইব্রেরিতে ডিরেক্টরি বই পাওয়া যাবে। বিক্রীয় মূল্য ১০০০ টাকা)

Print
1251 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close