ময়মনসিংহে কিশোররা জড়াচ্ছে অপরাধে

ময়মনসিংহে কিশোর অপরাধীর সংখ্যা বাড়ছে। চুরি-ছিনতাই ছাড়াও নানা অপরাধে জড়িয়ে পড়ছে তারা। শুক্রবার রাতে ময়মনসিংহ শহরের শম্ভুগঞ্জ ব্রিজ মোড় এলাকায় এক কিশোর অপরাধীকে বেঁধে রাখতে দেখা গেছে। এসময় সেখানে অপর এক কিশোরকে ছুরিকাঘাত করা হয়েছে। খবর পেয়ে পুলিশ বেঁধে রাখা কিশোর অপরাধীকে গ্রেপ্তার এবং ছুরির আঘাতপ্রাপ্ত কিশোরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, খুঁটিতে বেঁধে রাখা হয়েছিল যে কিশোরকে তারা সংঘবদ্ধ কিশোর অপরাধী। এরা ৫/৬ জন মিলে নিরীহ এক কিশোরের সাইকেল আটক করে মোবাইল ও ঘড়ি ছিনতাই করে। বাঁধা দেয়ায় তাকে ছুরিকাঘাত করে ওরা। পরে স্থানীয়রা এসে ছিনতাইকারীদের একজনকে আটক করে বেঁধে রাখে। অভিযোগ রয়েছে, জেলার সর্বত্রই এরকম ঘটনা ঘটছে।

সামাজিক সংগঠন, অভিভাবক ও বিভিন্ন সংগঠন সূত্রে জানা গেছে, মূলত পারিবারিক ও সামাজিক অনুশাসনের অভাব, অভিভাবকদের ঔদাসীন্য, আইনের যথাযথ প্রয়োগ না থাকা, যথাযথ নৈতিক শিক্ষার অভাব, আকাশ সংস্কৃতি ও ইন্টারনেটের সহজলভ্যতা বা তথ্যপ্রযুক্তি এই কিশোরদের অপরাধী করার প্রধান কারণ।

অপরদিকে এক ধরনের অসাধু প্রভাবশালী নিজেদের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে এবং আধিপত্য বিস্তারের লক্ষ্যে কিশোরদের অপরাধী হতে উৎসাহ দিচ্ছে।

অভিযোগ রয়েছে, এই কিশোরদের পরিবার, চারপাশের পরিমন্ডল ও শিক্ষাপ্রতিষ্ঠানে অনুশাসন নেই। ছেলে কোথায় কী করে বেড়াচ্ছে, তার খোঁজ মা-বাবা রাখতে পারছেন না। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম জানান, কিশোর অপরাধ রোধকল্পে পুলিশ কাজ করে যাচ্ছে।

Print
2709 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About jexpress

https://t.me/pump_upp
Close