প্রায় ৩ মাস পর যশোর বিমানবন্দর চালু

বৃহস্পতিবার সকালে ৯টা ৫৫ মিনিটে বেসরকারি ইউএস বাংলার একটি ফ্লাইট অবতরণের মধ্য দিয়ে প্রায় ৩ মাস পর যশোরে বিমান চলাচল শুরু হয়েছে। করোনা থেকে যাত্রীদের সুরক্ষায় গত ২৫ মার্চ থেকে যশোর বিমানবন্দর বন্ধ ছিল।

যশোর এয়ারপোর্ট ম্যানেজার মোহাম্মদ মাসুদুল হক জানান, গতকাল যশোর-ঢাকা রুটে ৭টি ফ্লাইট রয়েছে। এর মধ্যে ইউএস বাংলার চারটি এবং নভোএয়ারের তিনটি ফ্লাইট। এর মধ্যে দুটি বিমান এসে যাত্রী নিয়ে ফিরে গেছে। তিনি আরো জানান, এয়ারপোর্ট টার্মিনালের প্রবেশপথে গ্লাস দিয়ে একটি বুথ করা হয়েছে। সেখানে মেডিক্যাল টিম একজন ডাক্তারের নেতৃত্বে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করবেন। এ ছাড়া অন্যান্য নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বন্ধ করে দিলে যশোর-ঢাকা রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়। এরপর ১ জুন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে বিমান চলাচলের অনুমতি দেয়। কিন্তু করোনা থেকে যাত্রীদের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে না পারায় ১ জুন থেকে যশোর, রাজশাহী, কক্সবাজার ও বরিশাল রুটে বিমান চলাচলের অনুমতি পায়নি। এরপর যশোরের স্বাস্থ্য বিভাগ বিমান বন্দরে মেডিক্যাল টিমের ব্যবস্থা করলে বৃহস্পতিবার থেকে বিমান চলাচলের অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, প্রতিদিন দুটি মেডিক্যাল টিম এয়ারপোর্টে দায়িত্ব পালন করবেন।

Print
201 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close