ঝিকরগাছায় ২৩ ফুট রাস্তার ২০ ফুট-ই দখলে জামাত নেতার

যশোরের ঝিকরগাছা উপজেলা শংকরপুর ইউনিয়নের উলাকোল বাজারটি ইউনিয়নের মধ্যেবর্তী অবস্থানে হওয়ায় আশপাশের নায়ড়া, রাজবাড়ীয়া,হরিদ্রা পোতা, খাট বাড়িয়া,পোদাউলিয়া,কুমরি,কুলবাড়ি ও শংকরপুর গ্রামের মনুষ উলাকোল বাজারে এসে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করেন। এর ফলে উলাকোল বাজার জমজমাট জনবহুল ও ব্যাস্ততম বাজার বলে পরিচিত। যার কারনে বাজারে পাশ দিয়েই সরকারি রেকর্ডে একটি বাইপাস রাস্তাও রয়েছে। রাস্তাটির এক মুখ খোলা থাকলেও বাজারের নিকটবর্তী মুখ জোট সরকারের সময়ে রাতের আঁধারে বন্ধ করে দোকান ঘর নির্মাণ করা হয়। ২৩ ফুট চওড়া রাস্তার ২০ ফুটই দখল করে জামায়াত নেতারা দোকান নির্মাণ করে যাতায়াতের সরকারি রাস্তাকে ৩ ফুট গলিতে পরিনত করে।
এতে বাইপাস রাস্তার পাশে থাকা ৫০ টিরও বেশি পরিবারের বাজারের সাথে যাতায়াত করতে এখন কয়েকশো মিটার রাস্তা ঘুরে আসতে হয়। এতে যেন তাদের ভোগান্তির শেষ নেই।
একপর্যায়ে সরকারি এ রাস্তার উপর অবৈধ স্থাপনা অপসারণের জন্য বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিলেও তা এখানো অপসারণ করা হয়নি।
এব্যাপারে উলাকোল গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেন বলেন, ইউনিয়ন ভূমি অফিসের নায়েব গত রবিবার যার যার স্থাপনা রাস্তার উপর থেকে সরাতে ১ সপ্তাহ সময় দিয়ে গেছে। আমি আমার স্থাপনা পরের দিনই সরিয়ে নিয়েছি। কিন্তু অন্য যাদের অবৈধ স্থাপনা রয়েছে তারা না সরিয়ে বরং ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। আমি সরকারি রাস্তা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিয়েছি তা নিয়েও কিছু জামাতের বুদ্ধিজীবী নিয়মিত নতুন নতুন ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। যথাযথ কর্তৃপক্ষের নিকট আমার দাবি, উলাকোল বাজারে রাস্তার উপর একটা অবৈধ স্থাপনাও যেনো না থাকে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাবসায়ি বলেন, জামায়াতে কিছু প্রভাবশালী নেতা ও চেয়ারম্যান, মেম্বাররা মিলে অবৈধ স্থাপনা যাতে না ভাঙে তার জন্য বিভিন্ন চেষ্টা চালাচ্ছে।
উলাকোল গ্রামের ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, ওপাশ দিয়ে সরকারি রাস্তা রয়েছে কিন্তু ব্যাবহার না করায়, যাদের মালিকানা জমি দিয়ে হাইওয়ে রাস্তা গিয়েছে তাঁরা ওই রাস্তা দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করেন। তবে সরকারি রাস্তায় অবৈধ স্থাপনা যদি সরকার ভেঙে দেয় দিক।
শংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান নিসার উদ্দীন অবৈধ স্থাপনার কথা স্বীকার করে বলেন, যাদের মালিকানা জমি দিয়ে হাইওয়ে রাস্তা করা হয়েছে তাঁরাই ওপাশের রাস্তার দখলে রয়েছে।

Print
1063 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close