লকডাউন নয়, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর হবে সরকার

দ্বিতীয় ঢেউ শুরুর পর দেশে করোনাভাইরাসের পরিস্থিতি খারাপ হলে কঠোর সিদ্ধান্ত নিতে পারে সরকার। মাস্ক ব্যবহার নিশ্চিত করা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিকদের ওপর কড়াকড়ি আরোপ করার ব্যাপারে সরকার অনমনীয় হতে পারে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুর কাদের জানান, করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বাড়ছে মৃতের সংখ্যা। পরিস্থিতি যদি এভাবে চলতে থাকে বা সামনের দিনগুলোতে আরও খারাপ অবস্থা তৈরি হয়, তাহলে প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত নেবে সরকার।

তিনি বলেন, মানুষের জীবন আগে। করোনার পরিস্থিতিতে মানুষকে কোনো ভাবেই বুঝাতে যাচ্ছে না। এক্ষেত্রে পুরোপুরি লকডাউন ঘোষণা করা না হলেও ব্যাপক কড়াকাড়ি আরোপ করা হতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মফস্বলে তো একেবারেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত কাজ করলেও মানুষকে ঠেকানো কঠিন হয়ে যাচ্ছে। আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। নিজে সচেতন না হলে কোনো ভাবেই করোনা থেকে বেঁচে থাকা যাবে না।

Print
854 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close