খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন শারম্যান

দৈনিক যশোর এক্সপ্রেস || বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেছেন সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান। আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের বাসা ‘ফিরোজায়’ যান ওয়েন্ডি শারম্যান। এ সময় তাঁর সাথে ছিলেন ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট।বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অংশীদারত্ব সংলাপে অংশ নিতে ওয়েন্ডি শারম্যানের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধিদল গতকাল বৃহস্পতিবার ঢাকায় আসে। সফরকারী দলে রয়েছেন দেশটির সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

ওয়েন্ডি শারম্যান ও নিশা দেশাই বিসওয়াল গতকাল সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ করেন।

আজ সকালে ওয়েন্ডি শারম্যান রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যুক্তরাষ্ট্র-বাংলাদেশ চতুর্থ অংশীদারত্ব সংলাপ অংশ নেন। সংলাপ শেষে ব্রিফিংয়ে তিনি সদ্য সমাপ্ত তিন সিটি নির্বাচনে অনিয়ম এবং বিএনপির বর্জনের ঘটনায় হতাশা ও উদ্বেগ প্রকাশ করেন।

আন্ডার সেক্রেটারি বলেন, ‘ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পর আমি এখানে এসেছি। আমরা হতাশ, অনিয়ম ও ভোট চলাকালীন বিএনপির বয়কট উভয় কারণেই।’

Print
721 মোট পাঠক সংখ্যা 5 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close