ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক অনুষ্ঠিত ও আরও খবর

আতিকুর রহমান টুটুল,ঝিনাইদহ প্রতিনিধিঃ
রবিবার বাঘাডাংগা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৬০/৪৮-আর এর নিকট শুন্য রেখা বরাবর ঝিনাইদহ জেলার মহেশপুর থানার বাঘাডাংগা নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।উক্ত পতাকা বৈঠকে বিজিবি‘র পক্ষে নেতৃত্ব দেন বাঘাডাংগা বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ নজরুল ইসলাম এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১৭৩ বিএসএফ শিলবাড়ী ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর জব্বার সিং। অপরদিকে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বাঘাডাংগা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৬০/৮৭-আর এর নিকট শুন্য রেখা বরাবর ঝিনাইদহ জেলার মহেশপুর থানার খোসালপুর নামক স্থানে বিজিবি-বিএসএফ কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবি‘র পক্ষে নেতৃত্ব দেন কুসুমপুর কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ রুস্তম আলী এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১৭৩ বিএসএফ রামনগর কোম্পানী কমান্ডার এএসআই সুনিল কুমার। উল্লেখিত দুটি পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, তারকাটার বেড়া না কাটা, ভারত হতে কোন মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোন বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়। পরিশেষে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।

ঝিনাইদহে নির্যাতনের পর গৃহবধুর মৃর্ত্যু মৃতদেহ উদ্ধার
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার ঝপঝপিয়া গ্রাম থেকে মৌসুমী আক্তার আশা (২২) নামের এক গৃহবধূর নির্যাতনেরপর মৃত্যু হয়েছে। গৃহবধু আশা ঝপঝপিয়া গ্রামের শাখাওয়াত হোসেন আকাশের স্ত্রী এবং শহরের ব্যাপাড়ীপারা এলাকার ইকবাল হোসেনের মেয়ে বলে জানাগেছে। রোববার তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। Jhenidah house wife Photo 10-05-15ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার গোপীনাথ কানজিলাল সাংবাদিকদের জানান, খবর পেয়ে পুলিশ ওই বাড়ীতে যায়। গ্রামে গিয়ে পুলিশ ঘরের মেঝেতে আশার মৃতদেহ পড়ে থাকতে দেখে। সেখান থেকে তার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়। তিনি আরও জানান আশার গলায় দড়ি পেঁচানো ছিল। লাশ উদ্ধারের সময় বাড়ীর লোকজন কাউকে পাওয়া যায়নি। এবিষয়ে আশার পিতা ইকবাল হোসের সাথে কথা বললে তিনি জানান, ৫ বছর আগে ঝপঝপিয়া গ্রামের শাখাওয়াত হোসেন আকাশের সাথে তার মেয়ে আশার বিয়ে হয়। তাদের সংসারে একটি কন্যা সন্তানও আছে। তিনি অভিযোগ করেন যৌতুকের জন্য প্রায় তার মেয়েকে নির্যাতন করা হতো। এরই রেশ ধরে শনিবার রাতে আশার গলায় ফাঁস দিয়ে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিজিবির ফেন্সিডিল উদ্ধার
ঝিনাইদহ প্রতিনিধিঃ
রবিবার সকালের দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কুসুমপুর বিওপির টহল কমান্ডার সুবেদার মোঃ রুস্তম আলী সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ঝিনাইদহ জেলার মেহেশপুর থানার শাহাপাড়া গ্রামের শাহাপাড়া মাঠ হতে ১২০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করতে সক্ষম হয়।Kusumpur  10-05-15

ঝিনাইদহে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিল্পব কুমার নাথের অভিযানে বাল্য বিবাহ বন্ধ

ঝিনাইদহ প্রতিনিধি ঃ
ঝিনাইদহ সদর উপজেলার হিরাডাঙ্গা গ্রামে অষ্টম শ্রেণীতে পড়–য়া এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিল্পব কুমার নাথ। তিনি সংবাদিকদের জানান গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ জানতে পারে হিরাডাঙ্গা গ্রামে একটি বাল্য বিয়ের আয়োজন করা হচ্ছে। এমন খবর শোনার সাথে সাথে দুপুরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ সঙ্গীয় ফোর্স নিয়ে এ বিয়ে বন্ধ করে দেয়। হামদহ ডাঙ্গা গ্রামের আবু তালেবের ছেলে মনিরুল ইসলাম (২০) এর সাথে ওই স্কুল ছাত্রীর বিয়ে দেওয়া হচ্ছিল। এমন সংবাদে পুলিশ গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। ওসি বিপ্লব কুমার নাথ বলেন,বাল্য বিয়ে সমাজের একটি মরন ব্যাধী। সমাজ থেকে ব্যাধি দুর করতে হলে এলাকার সচেতন মানুষের এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন,সাধারণ মানুষের সাথে পুলিশ সর্বদা ছিল, আছে এবং থাকবে। উল্লেখ্য এক মাসের ব্যবধানে সদর উপজেলার বিভিন্ন স্থানে প্রশাসনের সহায়তায় ৫ টি বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে। কোথাও বাল্যবিয়ের আয়োজন করা হলে তা বন্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতার করার আহ্বান জানান তিনি।

Print
1939 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close