ঝিনাইদহে আন্তজার্তিক নার্স দিবস পালিত ও আরও খবর

ঝিনাইদহ প্রতিনিধিঃ

“নার্স : পরিবর্তনের এক সহায়ক শক্তি ব্যয় সাশ্রয়ী কার্যকর সেবা প্রদানের ক্ষেত্রে” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তজার্তিক নার্স দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ নাসিং ইনষ্টিটিউট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে মিলিত হয়। পরে নাসিং ইনষ্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ নাসিং ইনষ্টিটিউট ট্রেইনার আলেয়া বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: আব্দুস সালাম, সদর হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডা: এমদাদ। আলোচনা সভা শেষে কেক কাটা হয়। অনুষ্ঠানে ১৮৫ জন ছাত্রী নার্স উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার মহাসড়কের শেখ পাড়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে টেম্পু উল্টে জন আহত                                                                          জাহিদুর রহমান তারিক স্টাফ রিপোটারঃ ঝিনাইদহ,

শৈলকুপায় ঝিনাইদহ-কুষ্টিয়ার মহাসড়কের শেখ পাড়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে টেম্পু উল্টে ৭ জন আহত হয়েছে। আজ ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন-ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মির্জাপুর ইউনিয়নের

বড়দা গ্রামের নজরুল ইসলামের ছেলে কবিতা বেগম (৪০), ফরিদ উদ্দিনের ছেলে বদিউর রহমান (৩৫), বাচ্চু মিয়ার স্ত্রী রিতা বেগম (৩২), হারুন অর রশিদের স্ত্রী পাপিয়া খাতুন (৩০) ও কল্পনাসহ (২৫) ৭ জন। ইসলামী বিশ্ববিদ্যালয় থানার

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানান, আহতরা শৈলকুপার বড়দাহ গ্রাম থেকে টেম্পুতে কুষ্টিয়া যাচ্ছিল। পথিমধ্যে ইবি গেটের সামনের স্প্রিডব্রেকার পার হতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। আহতদের ঝিনাইদহ সদও হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

 

নাথপাড়া  গ্রামের তিন হিন্দু পরিবার কে ফিরিয়ে এনে পুনর্বাসন করলো পুলিশ

স্টাফ রিপোটারঃ ঝিনাইদহ,

ঝিনাইদহের শৈলকুপায় থানাপুলিশ নাথপাড়া  গ্রামের তিন হিন্দু পরিবার কে ফিরিয়ে এনে পুনর্বাসন করলো পুলিশ।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার নাদপাড়া গ্রাম থেকে চাঁদাবাজ সন্ত্রাসীদের ভয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে যায় ৩টি হিন্দু পরিবার। প্রবিণ সাংবাদিক বিমল কুমার সাহা ও অন্যান্ন সাংবাদিক বিষয়টি জানতে পেরে নাথপাড়া গ্রামে সরেজমিন ঘুওে এই ঘটনার সত্যতা খুজে পায়।এরপর এই গ্রামের হিন্দু পরিবার নিয়ে নিউজ করেন বিভিন্ন মিডিয়াতে। নিউজ পড়ে চারিদিকে ঝড় উঠে যায়।পুলিশকে না জানিয়ে রাতা রাতি গ্রাম ছেড়ে চলে যায় ওই তিন হিন্দু পরিবার।বিভিন্ন পত্র পত্রিকা খবর পড়ে সাথে সাথে ছুটে জান সারুটিয়া ইউনিয়নে নাথপাড়া গ্রামে ওসি হাসেম খান, তিন হিন্দু পরিবার গ্রাম ছাড়া কি কারনে এলাকাবাসীর কাছে জানতে চান তিনি।এলাকাবাসী জানায়, কিছু খারাপ প্রকৃতির মানুষ হিন্দু পরিবারকে নিযার্তন সহ চাদাবাজী করে আসছিলো অনেক দিন ধরে।ওসি হাসেম খান, তার পুলিশ বাহিনী কে নির্দেশ দেন যারা এই ঘটনা ঘটিয়েছে তাদেরকে যেখানেই থাকুক না কেনো তাদের কে ধরুন। শৈলকুপা থানার ওসি হাসেম খান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এই তিন পরিবার যদি একবার আমাকে মোবাইল করেও বলতো আমাকে তাহলে চাদাঁবাজ দের গ্রেফতার করে আইনের মাধ্যমে সাজা দেয়া হত যা শৈলকুপার জনগন জানে। তিনি আরো বলেন ওই গ্রামে কি একজন ভালো মানুষ নেই,এতো বড় অরাজোগতা হচ্ছে,তিনটি পরিবারের উপর,সাবার সামনে দিয়ে ঘটে যাচ্ছে দিনের পর দিন। তার পরেও গ্রামের মানুষ পুলিশকে জানালোনা। তিনি আরো বলেন,যারা আপনাদের কে গ্রাম ছাড়া করেছে এসব চাঁদাবাজ সস্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। নাথপাড়া তিন পরিবারে উপর নির্যাতন ও ঘর বাড়ী থেকে তাড়িয়ে দেয়ার অপরাধে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওসি হাসেম খান বলেন আসামী ধরতে অভিযান অব্যাহত রয়েছে ।গ্রেপ্তার এড়াতে পালিয়েছে চাঁদাবাজ ও সন্ত্রাসীরা। সমরেন বাড়ি ফিরে আসার পর গ্রামের লোকজন ওই বাড়িতে ভিড় করে। শৈলকুপা থানার ওসি হাসেম খান চাঁদাবাজদের ভয়ে পালানো হিন্দু পরিবার গুলো কে বাড়ি ফিরিয়ে এনে তাদের নিরাপত্তা নিশ্চিত করেন। নাদপাড়া হাইস্কুল মাঠে পুলিশের পক্ষ থেকে সন্ত্রাস দমন সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ঝিনাইদহের সহকারি পুলিশ সুপার গোপিনাথ কান্জিলাল,প্রবিণ সাংবাদিক বিমল কুমার সাহা, শৈলকুপা থানার ওসি এম,এ হাশেম খান। প্রেসক্লাব শৈলকুপার সভাপতি আলমগীর অরন্য,সাধারণ সম্পাদক শিহাব মল্লিক, সভায় পুলিশের পক্ষ থেকে চাঁদবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেওয়া হয়। গ্রামবাসি চাঁদাবাজ সন্ত্রাসীদের দমনের দাবি জানান।বাড়ি ফিরে সমরেন বলেন তিনি খুব খুশি। অনুসন্ধানমূলক এই সংবাদটি প্রকাশের জন্য সাংবাদিকদের ঝিনাইদহের সহকারি পুলিশ সুপার গোপিনাথ কান্জিলাল, ওসি হাসেম খান কে আন্তরিক অভিন্দন,ধন্যবাদ জানান।

 

বি এন পির নেতা কর্মিরা রয়েছে গ্রেপ্তার আতংকে

স্টাফ রিপোটারঃ ঝিনাইদহ,

বি এন পির রাজনীতির করুন অবস্থা কমবেশি সকলেই জানেন । ঝিনাইদহে কালীগঞ্জের বি এন পি একাধীক গ্রুপে বিভক্ত হয়ে তাদের রাজনৈতিক কর্মসুচি আলাদা আলাদা ভাবে পালন হয়ে আসলেও বেশ কিছুদিন তাদেরকে কোন রাজনৈতিক কর্মসুচিতে অংশগ্রহণ করতে দেখা যাইনি। একাধীক গ্রুপের মধ্যে বেল্টু গ্রুপের কোন কর্মসুচিতে দেখা না গেলেও কর্মসুচি বাস্তবায়নে সব গ্রুপের থেকে মাহাবুব-হামিদ গ্রুপ সবার থেকে অনেক এগিয়ে ।

তাদের র্শীষ্য নেত্রিবৃন্দের নামে অসংখ্য মামলা থাকলেও মোটামুটি তারা কয়েকজন মিলে হলেও তাদের সাংগঠনিক অবস্থান বিভিন্ন কর্মসুচির মাধ্যমে পুলিশের চোখ এড়িয়ে পালন করার চেষ্টা করে চলেছে । পক্ষান্তরে বেল্টু পন্থি অংশের অধিকাংশ নেতা কর্মিরাা বর্ত্তমান ক্ষমতাসীন দলের সাথে আতাত করে ব্যাবসা বানিজ্য নিয়ে ব্যস্ত সময় কাটালেও পুলিশ তাদেরকে আটক করছে না। অন্য দিকে মাহাবুব-হামিদ পন্থি নেতা কর্মি সহ জামায়াতের অনেক নেত্রিবৃন্দ গ্রেপ্তার হয়ে জেল হাজতে আটক আছে। তার পরেও তাদের নেতাকর্মিরা সংখায় কম হলেও কৌশল করে কালীগঞ্জ শহরের পুরাতন বাজার কেন্দ্রীক মিছিল মিটিং ফটো সেশন করে বিভিন্ন পত্রিকায় মেইল পাঠালেও কালীগঞ্জের বি এন পি মনা সমর্থক মানুষ গুলো দেখছে মন্দের ভালো হিসাবে। বি এন পির এই কঠিন ক্রান্তিকালে কালীগঞ্জের মানুষ সবকটা পক্ষের ভিতর থাকা সকল ভেদাভেদ ভুলে বি এন পিকে এক কাতারে দাড় করিয়ে গ্রুপিঙের সমাপ্তি চায়। কালীগঞ্জের তৃণমূলের সাধারণ মানুষের সাথে কথা বললে তারা বলেন দেশ বাচাঁও মানুষ বাচাঁও আন্দোলনের হাতকে শক্তিশালী করে এই জুলুমবাজ অবৈধ সরকারের হাতথেকে দেশকে বাচানোর জোর দাবি জানায় সাধারন নেতাকর্মিরা ।

পরপর দুই দফায় ভূমিকম্পে কাঁপলো ঝিনাইদহ

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহে মঙ্গলবার পরপর দুইবার ভূমিকম্প অনুভুত হয়। দুপুর ১ টা ৯  মিনিটে ভুমিকম্প শুরু হয়ে স্থায়ীত্ব কাল ছিল প্রায় ৩৫ সেকেন্ড। তবে এতে জেলার কোথাও দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। ভূকম্প চলাকালীন সময়ে মানুষ আতংকিত হয়ে দিগবিগিদ ছোটাছুটি করে। ঘর-বাড়ী, দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে সবাই রা¯স্তায় নেমে আসে। এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম বলেন, ভূমিকম্প হয়েছে তবে কোন প্রকার ক্ষয়ক্ষতি খবর পাওয়া এখনো পর্যন্ত তিনি পাননি।

Print
709 মোট পাঠক সংখ্যা 5 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close